আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

ধামরাইয়ে আ’লীগের সম্মেলনের ভেন্যু নিয়ে দুই এমপির সমর্থকদের মধ্যে ধাক্কা-ধাক্কি

ধামরাই প্রতিনিধি :

ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ভেন্যুকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক দুই এমপির সমর্থকদের মধ্যে তর্কবিতর্ক ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শুক্রবার (২৬ আগষ্ট) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ঢুলিভিটা এলাকার ধামরাই সিটি সেন্টারে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি সভায় এই ঘটনা ঘটে।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ এই প্রতিবেদকের হাতে এসেছে। যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন বর্তমান এমপি বেনজীর আহমদ কে বাজে ভাষায় গালিগালাজ করছে এবং এর পরই নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ও ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটে।

জানা গেছে, আগামী ১৩ই সেপ্টেম্বর ধামরাই উপজেলা আওয়ামীলীগের ত্রী-বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতারা। এই সম্মেলনকে কেন্দ্র করে শুক্রবার (২৬ আগষ্ট) সকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি প্রস্ততি সভার আয়োজন করেন।

উক্ত সভায় সম্মেলনের ভেন্যু নির্বাচনের কথা উঠলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম এ মালেক, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন সহ তাদের সমর্থকরা ধামরাই যাত্রাবাড়ী মাঠে সম্মেলনের ভেন্যু করার পরামর্শ দেন।

কিন্তু বর্তমান সংসদ সদস্য বেনজীর আহমদ ও তার সমর্থকেরা যাত্রাবাড়ী মাঠে না করে সম্মেলনের ভেন্যু ধামরাই হার্ডিঞ্জ স্কুল মাঠে করার জন্য বলেন।

তখন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম এ মালেক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন জানান, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ধামরাই হার্ডিঞ্জ স্কুলে এসএসসি পরিক্ষা শুরু হবে।

পরিক্ষার্থীদের সুবিধার্থে হার্ডিঞ্জ মাঠে সম্মেলনের ভেন্যু না করে যাত্রাবাড়ীর মাঠে করাই উত্তম হবে। কিন্তু এতেও সংসদ সদস্য বেনজীর আহমদ হার্ডিঞ্জ স্কুল মাঠেই ভেন্যু করার ঘোষণা দেন।

এর পরই ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন রাগান্বিত হইয়ে সভা থেকে বের হতে হতে বেনজীর আহমদ কে উদ্দেশ্য করে বাজে ভাষায় গালিগালাজ করতে থাকেন।

এরই পরই নেতাকর্মীদের মাঝে তর্কবিতর্কের সৃষ্টি হয়। এক পর্যায়ে হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে। অনেক কর্মীদের হাতে চেয়ার নিয়ে মারার জন্য এগিয়ে যেতেও দেখা গেছে৷

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা জানান, হার্ডিঞ্জ স্কুল মাঠে সম্মেলন হলে এসএসসি পরিক্ষার্থীদের অসুবিধা হতে পারে। কারণ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বিরাট বড় মঞ্চ তৈরি হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি পার্থীরাসহ প্রায় সব প্রার্থীই হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে হাজির হবেন কেন্দ্রীয় নেতাদের সামনে। সম্মেলনের প্যান্ডেলও হবে অনেক বড়।

সম্মেলন শেষে এই প্যান্ডেল মঞ্চ ভেঙে সরিয়ে নিতে কয়েকদিন লেগে যাবে। যার কারণে এসএসসি পরিক্ষার্থীদের অসুবিধা হতে পারে। তাই সাবেক এমপি যাত্রাবাড়ী মাঠে সম্মেলনের ভেন্যু করার সিদ্ধান্ত নিয়েছেন কিন্তু বর্তমান এমপি তাতে রাজি নন।

উপজেলা আওয়ামীলীগের আইনবিষয়ক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাডভোকেট তারেক হোসেন বলেন, এসএসসি পরিক্ষার্থীদের কথা মাথায় রেখে সম্মেলনের ভেন্যু যাত্রাবাড়ি মাঠের পক্ষে ছিলেন উপজেলা আওয়ামীলীগের নেতারাসহ র্তৃণমূল নেতাকর্মীা।

কিন্তু বর্তামান সংসদ সদস্য বেনজীর ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মালেক ও সাধারন সম্পাদক শাকুকে বাদ দিয়ে হার্ডিঞ্জ স্কুলের মাঠে সম্মেলন করবেন বলে প্রস্তুতি সভায় ঘোষনা দেন তখনই উত্তেজনা শুরু হয়।

উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন বলেন, এমপি বেনজীর সাহেব নেতাকর্মীদের মতামতের প্রাধান্য না দিয়েই নিজের মনমত সম্মেলনের ভেন্যু করতে চায়।

তিনি বর্তমান সভাপতি ও সাধারন সম্পাদককে বাদ দিয়ে সম্মেলন করবে বলে ঘোষণা দিলে আমি তার প্রতিবাদ করি। এসময় এমপির সাথে থাকা বিএনপি থেকে আসা কিছু চামচারা উত্তেজিত হয়ে উঠে। এসময় উভয় পক্ষের মধ্যে ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটেছে কিছুটা।

সকালে আপনাদের প্রস্তুতি সভায় ধাক্কা-ধাক্কির কেন হয়েছে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এম এ মালেক বলেন, সম্মেলনের ভেন্যু নিয়ে ঘটনা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাকুসহ আমরা চাই যাত্রাবাড়ী আর তারা চায় হার্ডিঞ্জ।

ধামরাই হার্ডিঞ্জ স্কুল মাঠে সম্মেলনের ভেন্যু করতে আপনারা রাজি না কেন এমন প্রশ্নে তিনি বলেন, হার্ডিঞ্জের রাস্তা চাপা, বাস গাড়ি ঢুকতে পারবে না। এছাড়াও এসএসসি পরিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে।

এবিষয়ে ধামরাই থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ জানান, উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক হয়েছিল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।

এবিষয়ে কথা ঢাকা-২০ আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদের বক্তব্য নিতে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ